পৃথিবী বলয়ে
আমরা দুজনে একা
নিশছিদ্র নিরাপত্তায়
আগলে রেখেছি
নীরবতা থেকে ।


ছিদ্রান্বেষী নীরবতা
প্রতিসারিত হতে চায়
হাতে ও মুখে সরবতা
মেখে
প্রতিদ্বন্দ্বিতায় উন্মুখ
আমার মুঠো
মেপে মেপে এগোছি
ঘন সন্নিবেশিত হয়ে
নীরবতার দুর্গ ভাঙা রোদে।


অট্টহাসির তীর ছুড়ে দিলাম .......ক্ষতি বৃদ্ধি না করে ।
দেবদারু কিংবা পাইনের বন নয়
তোমার চুল ছোয়া সুবাসিত হাওয়া
দিয়ে গেল সঞ্জিবনী মন্ত্র
রিন ঝিন হাসি
গড়ে দিল সোপান
ভেঙে ফেললাম অপরাজেয় ছায়াছবি।


বেজে উঠলো
রূড় কণ্ঠের বোমারু সংগীত
পছন্দের শহরে


শেষকৃত্য পালন
শেষ সুরে বিদায়
নীরবতা তোমায় বিদায়।