কবিতা তোকে বলব কি বল
তুই আমার খেলার সাথী
তুই আমার ছল ।



হয় না এমনতো হয় না
আধাঁর ডাকে জোছনা
মনা তূই আর বাড় বাড়িস না।




কবিতা তোকে যতই বলি
লোচনা আমার কেউ নয়
তুই ততই করিস কাব্য
আমি ভূল ভেবে মরি
কে গ্রহন কে পরিত্যাজ্য।


আমি সকাল সন্ধ্যা
হেটে মরি
দূরে যাব বলে
তোর  পথের কাঁটা
আমায় আপন করে...