তখনও ভোর হবার অনেক দেরী
এক পলক তোমায় দেখেছিলাম
তোমার চোখ ছিল গাঢ়
পোশাকে ছিল বাসন্তী আমেজ
তুমি ছুট ছিলে রোদ্দুরের মত।


তোমার ফণার নিচে আমার আবাস
তোমার হাতে বিষের পাএ
যা আমায় দিয়ে গেলে
আমার আর উপায় নেই
তুমি ছুট ছিলে রোদ্দুরের মত।


ভোর হতে অনেক দেরী
তোমার সর্পিণী চোখে
আমি বিশুদ্ধ শীকার
তোমার ফণার নিচে আমার আবাস ।


ভোর হতে অনেক দেরী
তোমার ফণার নিচে আমার আবাস
আমার হাতে বিষের নমুনা
যা শুধু নীল করে ।