কোনো এক দুপুরে তোমার সাথে দেখা
তুমি হাসলে .........
কোথায় যেন অভাব ছিল


আমি তোমায় সাজাতে বসলাম


এক দুপুরের
      মেঘ
      বৃষ্টি
      রংধনু দিয়ে


তুমি বললে যাও-
এসবের কি দরকার ছিল ?
আমি আজলা
ভরে  বৃষ্টি নিলাম
তোমায় সাজাব বলে
রংধনু হল
কোমরের বিছা
মেঘকে বললাম
দক্ষিনা বাতাস
এনে দিতে ....


তুমি প্রছন্ন হয়ে বললে
কি চাই ?
আমি চাইলাম
চোখ জোড়া


যা অনিমেষ আমায়
বেধে রাখে ,তোমার
ভালোবাসায়