আমরা সহজে সুখী
হতে চাই,
ভাবি পৃথিবী এক সুখের দেশ ।
দুঃখ কখনো ,
নিজস্ব আকার নিয়ে আসবে না ।


অথচ আমরা যা পাই
তা কেবল দুঃখ বিরতি ,
এই বিরতি কয়েক মুহূর্তের ,
অথচ সুখী হই ...সুখী মানুষের মতো ঘুমুতে যাই ,
পরের দিন জেগে উঠবো বলে ।


যদিও আমরা
বিশেষ  কিছু মুহূর্ত নিয়ে,বেঁচে থাকি
ভুল ভাবি ,
দুঃখহীনতা কে সুখ মনে করি
এবং  শেষ নিঃশ্বাস ত্যাগ করি...


দুঃখি হয়েও সুখীর ,
মত আচরন করি ।
সুখী হয়ে ভাবি, আমার জীবন আমার নিয়ন্ত্রনে
সুখী সুখী  ভাব নিয়ে
দুঃখর বিরতির জন্য অপেক্ষা করি ,
অপেক্ষা করি , নদীর ওপারে যাব বলে
নদীর ওপার বলে
আসলে কিছু নেই ............



rahagir@yahoo.com