(eta amar prio kisu kobita asha kori abar pore valo lagbe) (repost)




আমি উবু হয়ে আছি
তোমার দিকে
তুমি ভাবছো আমায় অন্য কোথাও
ভাষার পরিণয় যেখানে মিথ্যে
আমি রাত জাগছি
নিসংগ গাঙচিলের তাড়া খেয়ে।



আমি উবু হয়ে আছি
তোমার দিকে
চাইছি না তোমার গোলা ভরা ধান
তুমি ভেবে মরছ
ধার মেটাবে কি দিয়ে
আমি তো দুবেলা দেখেই তুষ্ট।



আমি উবু হয়ে আছি
তোমার দিকে
সৎ পথে কিছু পাব না জানি
আমি যে পেছনের দড়জাও চিনি না



আমি উবু হয়ে আছি
তোমার দিকে
তুমি ঘুমে বিভোর
আমি শুধু সময় গুনছি
আঙুলের কড়ে ও যত সামান্য
তাই বলে কি সকাল হবে নাকো।


rahagir@yahoo.com