মেঘের পানে চেয়ে
          বৃষ্টির গান শুনিনা বহুদিন
ঘাসফড়িং চোখে সবুজের ছোয়া
         পাইনি বহুদিন


কিঞ্চিৎকর সময়ের জন্য স্মৃতির
          চর্বণে  নিষ্পেষিত হয় না
          আমার  মস্তিষ্ক চোয়াল


কাঁচা পাকা সুন্দর  স্বপ্নগুলো
          ঘুমের ময়দানে এক্কাত হয়নি বহুদিন


একলা দুপুরে ঝিমিয়ে ঝিমিয়ে
          অশ্বত্থের শাখায় বসা কোকিলের
          ডাক গুনিনি বহুদিন

অথবা সবুজের ময়দানে শুয়ে
           তোমায় নিয়ে ,কাব্য রচনা করিনি বহুদিন


কোনো ধূসর বিকেলে ডুবন্ত সূর্যকে সামনে রেখে
           তোমাতে চুমুক দেইনি বহুদিন


বহুদিন পরে যখন  জোছনা উঠে
          সবার মত জোছনা ছোয় না আমায়
তুমি যখানে রেখে গেছ
         সেখানেই আছি বহুদিন


শুধু আমার চোখের ভাষা তোমার সাথে চলে গেছে ।