তোমার সচকিত পদক্ষেপ
আমায় হতচকিত করে
আমি তো বাঁশ খাচ্ছি
তোমায় ভালোবেসে ।



আমার মনে তুমি ঘষে চলো
ঘর্ষণ ননীতি উপেক্ষা করে
দাগ শুকোনোর ক্ষমতা আমার নেই
আমি শুধুই দর্শক
যে শেষ বাজিটা হেরেছে ।



সত্য একটা ক্যাকটাস পাতা
গিলে রাখা যায় না
সব সত্য বলা যায়  না



মোনোরোমা
হয়তো চাঁদ ঠবে না
বাতাস বইবে না
দোষ তুমি কি আমায় দেবে
আমি তো ঘুটি
চাল হারছি তোমায় ভেবে ভবে