তখনো বাঁশ বাগানের মাথার ঊপর চাঁদ উঠেনি
কাজলা দিদি হয়তো জোনাকী গুনতে  ব্যসত
ছিটকিনিটা আলতো করে
দড়জাটাকে ভিড়িয়ে দিয়ে
সব হবে অগোচরে
তোমার ধীরু ধীরু পদক্ষেপ
আমার ভীরু ভীরু চাহনী
বাঁশ বাগান
তুমি আমি সাত সমুদ্র তেরো নদীর পাড়
আমরা দুজনে রাত জাগা পাখি
তীর হারা এই ঢেউয়ের সমুদ্র
পাড়ি দেব বলে ।