তুমি এলে দক্ষিনা বাতাস
সাথে করে
আমি তখন উত্তরে
কিছুই করার ছিল না
পক্ষপাতদুষ্ট মন
ঘুরে গেল ১৮০ ডিগ্রী কোনে
তোমার দিকে
তোমার মৃদু চরণে ।


আমি পেলাম চেনা স্পর্শ
তোমার চুলে ছিল
ঘ্রানীয় আমন্ত্রন
যা থেকে পথিকের বেঁচে বর্তে আসা কঠীন ।


সব কিছুই ছিল সাদা কালো পটভূমিতে
তুমি ছাড়া
যতটা প্রগাড় হলে
পথিক পথ হারায়


তাই পাড়ি দিলাম ,এক লহমা পথ
এক লহমায় ।