অবশেষে পঞ্চাশে পা।
অর্ধযুগ কাল শুধুই
কবিতার খাতায়-পাতায়,
কলম ঘষটে-ঘষটে
শব্দ -বাক‍্য সাজিয়েছি।
মনের ক‍্যানভাসে কতকথাকে
জীবন্ত করার ব‍্যর্থ চেষ্টায়
আঁকিবুকি কেটেই চলেছি।
বুঝিনি লিমেরিক।
হাইকু জানিইনা।
পয়ার, ছন্দ, দ্বি বা ত্রিমাত্রিক
অক্ষরবৃত্ত বা অন্যবিধ
জানিনা তা'ও।
মনের ভাবনা যা প্রকাশিত
তা' কি কবিতা? প্রলাপ?
আমি নিরুত্তর।
এ পঞ্চাশের পথে
প্রশংসা, স্তুতি, সাধুবাদের
চাইতেও অনুপ্রেরণা
পেয়েছি খুউব।
কবিতার আসর তাই
তুমি প্রণম‍্য।
প্রণম‍্য তুমিই কবিতা।


রচনাকাল....০৭/১০/২০২০