(জাপানে প্রচলিত ‘হাইকু’ জাপানি কবিতা)
বিষয়: করোনা ভাইরাস কোভিড-১৯


এক
ভয় করো না
হোক সে প্রাণঘাতী
হোক করোনা।


দুই
থেকো দূরত্বে
পারবে না করোনা
বিষ ঢালতে।


তিন
ধোও দু’হাত
সাবানে; কোভিড-১৯
ধ্বংস নির্ঘাত।


চার
সাবানে ভয়
করোনা রয় দূরে
সমূলে ক্ষয়।


পাঁচ
যেখানে ভিড়
সেখানেই সুযোগ
ছুঁড়ে সে তীর।


ছয়
এ ভাইরাস
অদৃশ্যে যার বাস
কাড়ে নিঃশ্বাস।