(জাপানে প্রচলিত ‘হাইকু’ জাপানি কবিতা)
বিষয়: করোনা ভাইরাস কোভিড-১৯


এক
ভয় পেয়ো না
সতর্ক থেকো; উবে
যাবে করোনা।


দুই
আমরা ঘরে
কোভিড-১৯ তাই
জ্বালায় মরে।


তিন
আর গুজব
নয়। ভালোই আছি
আমরা সব।


চার
মৃত্যু মিছিল
গৃহে বন্দী মানুষ
স্তব্ধ নিখিল।


পাঁচ
সতত হাঁচি
মুখ ঢেকে। আমরা
সবাই বাঁচি।


ছয়
থুথু ও কাশি
ফেল না যথা তথা
বালাই বেশী।