সময় খুঁজে দেখে নিস।
.
.
আমি আশেপাশেই কোথাও।
হয়তবা তোর নির্বাসিত মনের উঠোনে !
.
কিংবা-
সকালটায় পাবি ঝলমলে বেলাভূমিতে,
দুপুরে পোড়া রোদ্দুরে,
বিকেলে হাওয়ায় দোলা মুখ বাঁকানো ঘুড়ির মাঝে...
রাতটায় না খুঁজলেও পারিস!
.
.


তখন না-হয় তোকে আমি-ই খুঁজবো!!
বিস্বাদ  কফি-
রাতের ব্যান্ড
আর-
শিরোনামহীনের সূরহীন গিটারে....!
.
.
না খুঁজলেও আপত্তি নেই!
আমায় খুঁজে যদিনা আবার তোর চোখ কাঁদে,
যদিনা ঝাপসা হয়ে আসে তোর দৃষ্টি?
.
.
থাক না হয়।
কি বাজে বকছি!
সাত-পাঁচ!
.
.
ভাবিস না-
যদ্দিন এ ঠোঁটে তিক্ত কফির দাগ রবে,
এ বেসুরা গিটার-টা যদ্দিন অবচেতন মনে গাইবে,
একাকী আঁধারে যদ্দিন মাইলস-সোলস আর শিরনামহীন ব্যান্ডের এলোমেলো সূর উপহাসে হাসবে....
.
... ততদিন তোকে খুঁজবো।
বাস্তবে না হলেও
মিথ্যা কল্পনায়!!