মনে কি পড়ে বিন্দু
সেই যুগল প্রেমের, ছেলেবেলা দিনের কথা।
বুকের যে পাশে মিশে আছে কিছু প্রিয় ব্যাথা।
মনে কি পড়ে তোমার সে পুতুল দিনের খেলা
ঝুঁটি বাঁধা চুল যে তোমার কালো মেঘের ভেলা।
মনে কি পড়ে সে বিরাম মেঘের দিনে
তোমাতে আমিতে কত সুর বাজে হৃদয় বীণে।
কচু পাতাটি মাথায় তোমার ধরে
জলেধারে ভরা সবুজ ঘাসের পরে
হেটেছিলেম মোরা, ভিজেছিলেম ইচ্ছে করে।


আমারেই শুধু ভাবিতে তুমি পুতুল খেলার তরে
ভাবিতে ভাবিতে কাঁদিতে তুমি আপন ঘরে।
সে দিন ছিল যে তোমার পুতুলের বিয়ে
এসেছিলেম আমি আমার পুতুল নিয়ে।
কেঁদেছিলে তুমি সেদিন খুব  ইচ্ছে করে,
কত কথায় বলেছিলেম আমার হাতটি ধরে।


জান কি বিন্দু , কাদিনি একটু যেদিন তোমার বিয়ে
দাড়িয়ে ছিলেম দূরে তোমার পুতুল নিয়ে।
আমারে রাখিয়া তুমি চলিয়া গেলে
একবারও চাহিলেনা দুচোখ মেলে।
বুঝিলেনা তুমি তোমাতেই আমি হারায়েছি খেলার ছলে।


বিন্দু তুমি যেন আজ সিন্ধু পারে
খুব ভালো আছো স্বামীর ঘরে।
আমারে তুমি ভুলিয়াছ, ভুলিয়াছ পুতুলটারে
আমি তবু ভুলিনি তোমারে
রাখিয়াছি তোমার পুতুল আমার করে।
মনে কি পড়ে বিন্দু
সেই যুগল প্রেমের, ছেলেবেলার দিনের কথা
বুকের যে পাশে মিশে আছে কিছু প্রিয় ব্যাথা।