ওহে মুসলিম বীর!
ধরনীর বুকে অবনত কেন
উন্নত তব শির?|
জীগরে তোমার ভরা কেন আজ
হীন মৃত্যুর ডর,
হুংকারে তব কেন নাহি আর
কাঁপে ধরা,অম্বর?|
ভুলে গেছ কেন শহিদী মরণে
চির জান্নাতি সুখ?
কোন্ মায়া টানে রণ-ভূমি হতে
ফিরিয়ে নিয়েছ মুখ?|
কেন কাপুরুষ-অগ্নি দাহনে
দগ্ধ তোমার মন?,
হেন নও তুমি তুমিতো ধরায়
উন্নত আমরণ|
তুমি নও ভীতু তুমিতো বদর-
বিজয়ী বীরের জাতি,
বাতিলের বুকে হেনেছ আঘাত
নিত্য মরণ ঘাতি|
তোমার দেহেতো আলী,উমর আর
আবু বকর,উসমান,
বিশ্ব বিজয়ী বীর সেনাদের
খুন-ধারা বহমান|
তুমিতো করাল জোরশালী শের
ভীম তব হুংকার,
ক্বলবে তোমার বেজে উঠে সদা
জয়-সুর ঝংকার|
তোমার আঘাতে কাড়িয়াছ কত
নাস্তিকদের প্রাণ,
তুমিতো কখনো করোনি সহ্য
রাসুলের অপমান|
দেখো চেয়ে আজ বাতিল কেমন
খেলিছে ঘৃণ্য খেলা,
ইসলাম আর রাসুলেরে নিয়ে
প্রতিক্ষণ প্রতিবেলা|
নিত্যযে তারা করিছে ব্যঙ্গ
কুরুচি বাক্য-বানে,
এসো বীর আর থেকোনা বসিয়া
মিথ্যে মায়ার টানে|
দাউ দাউ করে প্রতিশোধানলে
জ্বালো অন্তর-কায়,
এসো বীর পুনঃ এসো ময়দানে
মৃত্যুকে দলি পায়|
ওহে মুসলিম বীর!
ধরনীর বুকে উন্নত করো
অবনত তব শির|