ক্ষণিকেরে বাধিয়াছি
মম বাহুডোরে,
ক্ষণিক সুখের তরে
হয়েছি পাগল.
সতত থেকেছি মেতে
সে নেশার ঘোরে,
কখনো ভাঙ্গেনি সেই
মোহের আগল|
স্থায়ীর আকাশে কভু
মেলিনি নয়ন,
রং আড়ে ঢাকা ছিল
দৃষ্টি তাহার.
বোধের জমীনে শুধু
করেছি চয়ন,
নির্বোধ মিছে সুখ-
রাত্রি,নাহার|
প্রিয়ার প্রণয় জলে
ভিজেছি সদায়,
তার সুখ-আচলেই
থেকেছি মগন.
ভেবেছি কখনো নাশ
ছোবেনা এ কায়,
হারিয়ে যাবেনা কভু
এ সুখ লগন|
কিন্তু যখন যমে
কেড়ে নিল প্রাণ,
কেটে গেল মোর সব
রং নেশা ঘোর.
সময় থাকিতে তাই
হে মুসলমান!,
স্থায়ী সুখ তরে হও
সদায় বিভোর|