তোমার,
অবিশ্বাসের পাখিরা সব
আজ মেলেছে ডানা,
নেই কোন দম্ উড়ছে শুধুই
উড়ছেগো একটানা|
পালক ভেঙ্গে পড়ে গেছে
বিশ্বাসীদের  দল,
মুমূর্ষু প্রায় দেয়না তবু
একফোটা কেউ জল|
নীল আকাশে উড়ত
যারা
আপন মনের সুখে,
জানিনাতো আজকে তাদের
কে দিলগো রুখে?|
কিসের তরে উড়েনা আর
নীল্ আকাশে তারা?
অবিশ্বাসীর ভীম আঘাতে
পঙ্গু দিশেহারা|
তোমার সকল পাখি যখন
উড়ে নীল্ আসমানে,
ভীষন কষ্টে তখন
আমার
কান্না জমে প্রাণে|
অন্যজনের আস্কারাতে
তোমার সকল পাখি,
আমার শান্ত ধরায়
উঠে
বিকট স্বরে ডাকি|
খুব নীরবে কাঁদি তখন
কেউ যেন না জানে,
সরল প্রাণের রক্তক্ষরণ
বাধ নাহি আর মানে|
___________________ক্রমশ