দেখ্ চেয়ে দেখ্ মুসলিমেরা!
কাঁদছে কত মাজলুমেরা
ধরার বুকে ধ্বংস সুখে
খুন যে ঝরায়
জালিমেরা জালিমেরা|
ইরাক,ইরান,আফগানিস্তান,
মিশর,ফিলিস্তিন,
মুসলমানের রক্ত-ধারে
হচ্ছেযে রঙীন|
ওদের ভয়াল ক্রর আঘাতে
দেখনা চেয়ে ধরার পা,তে
মানবতা ঠুকছে মাথা
হয়ে ভীষণ
দিশেহারা দিশেহারা|
কান পেতে শোন পাগলী মায়ের
বুক ফাটা চিত্‍কার,
নিঠুর বুলেট করেছে যার
মানিকরে ছারখার|
আকাশ কাঁদে বাতাস কাঁদে
সে মার করুণ আর্তনাদে
চোখের জলে বুকের তলে
নামছে যেন
শ্রাবন-ধারা শ্রাবন-ধারা|
ঐ চেয়ে দেখ্ ধর্ষিতা বোন
করছে আহাজারি,
সতীত্ব তার লুট করে ঐ
হাসছে পাপাচারী|
কলঙ্ক-ভার সইতে নারি
সে চলেছে জগত্‍ ছাড়ি
ভীষণ দুখে কষ্ট বুকে
চুমে অসীম
ঘুমের পারা ঘুমের পারা|
মায়ের কোলে যেই শিশুটি
ঘুমায় সন্ধ্যা হলে,
সেই মাকেও যে নিয়েছে কেড়ে
ঐ শকুনের দলে|
কে তারে আর বুকের পরে?
ঘুম পাড়াবে আদর করে
কেবা তারে সোহাগ ভরে
ডাকবে খোকা
আয়না ত্বরা আয়না ত্বরা|
এসব দেখেও তোর মনে কি
একটুখানি ক্রোধ?,
জাগেনা হে ঘুমন্ত!এর তুলতে প্রতিশোধ|
তোর মা বোনকে করলো যারা
ধরার বুকে আব্রু হারা
ওদের ধরে আপন করে
করতে কি এই?
জগত্‍ ছাড়া জগত্‍ ছাড়া|
মানবতার মুক্তি দিতে
অস্ত্র হাতে তাই,
আয় বেরিয়ে বীর সেনানী
আর যে সময় নাই|
আল্লাহ আছেন তোদের সাথে,
চল ছুটে চল ময়দানেতে,
শপথ এবার তোদের সবার
ওদের সাথে
জিহাদ করা জিহাদ করা|