কন্যা! তোমার ঠোটের কালো
তিলেতে,
দোল উঠে সুখ-তরঙ্গে মন-
বিলেতে|
কাজল কালো ওচোখ দুটির
মায়াতে,
মন হয়েছে বশ প্রেমেরই
কায়াতে|
তোমার চলার ছন্দে উঠা
দোলাতে,
যথেষ্টযে সবারই মন
ভোলাতে|
কন্যা! তোমার অপূর্ব ঐ
হাসিতে,
পড়েছিগো বাধা প্রেমের
ফাঁসিতে|