সুখের পাখি
খুলে আঁখি
মেললো ডানা আকাশে,
ফুলের সুবাস
করলো প্রকাশ
মুগ্ধ মাতাল বাতাসে|


পুর্ণিমা চাঁদ
ছাড়লো অবাধ
জোত্স্না মনের গগনে,
মেঘ আবরণ
দিয়ে ভীষণ
আঁধার ঘেরা  লগনে|


তপ্ত বুকে
শ্রাবন সুখে
পড়লো বৃষ্টি ঝড়িয়ে,
অন্তে দুখের,
শান্তি সুখের
ছন্দ সুরে গড়িয়ে|


তোমার প্রেমেই
বদল যে এই
আসলো এমন সবিতে,
তাইত প্রিয়া
তোমায় নিয়া
নাম লেখালাম কবিতে|