নীল পেয়ালায় চুমুক দিয়ে
মাতাল আমি আজ প্রিয়,
পানশালা তাই তোমার সূরার
স্বাদ ছাড়া হয় নিষ্ক্রীয়|
আদি অন্ত তোমার মাঝেই
মত্ত রবো ঘোর নেশায়
গেলাস ভরে আমায় সাকী
নিত্য শুধু প্রেম দিও|


====================
[রুবাই লেখার একটা ব্যর্থ প্রচেষ্টা ছাড়া আর কিছুই নয়]