অলস দুপুর
ভাত ঘুমের দেশ ,
পক্ষীরাজের ঘোড়া উড়ো মেঘের দল---
বিছানার অন্য প্রান্তে শীতল অনুভূতি !
বাতাসের উড়োজাহাজে সর্বদা জানান দেয় ,
চোখের কোনে জলের ঔদ্ধত্য
অগত্যা ছেড়েছি সে দেশ ঘুমের।
প্রতীক্ষার অবসান হয় না
দুর্লভ ফুলের সুবাস-
যুগের পর যুগ
সাক্ষাৎ নেই !
হঠাৎ বার্তা মুঠোফোনে,
সুখের শিহরণ
হৃদয় অন্তঃকরণে।