চাঁদের জোসনা আর ডুবে না
দারু খেয়ে হ্রথয় মাতাল
বাড়ি ফেরার নাম করে না ।
জানে না সে ডুবে ডুবে কতবার জল খাই
তবু আমি সেই পুকুরে সিনান করতে যাই ।
যখন তখন ডুবালু মন হঠাত্‍ চলে যায়
তোর পরানের ভিতর গিয়ে অবাক ভাবে চায় ।
পাগল করা জিনিস দেখে এমন লজ্জা পায় ,
আস্তে আসে তবুও জোরে
হাওয়ায় ধাক্কা খায় ।
ফুলো ফুলো রসালো তোর ভরাট করা গাল
সাগর ঝড়ে কাঁপে তরী মনটা তুলে পাল ।
কাজল মাখা আঁখির লোমে
মনটা গিয়ে থামে ,
ছুটে আসি কতবার তাই
ট্রাফিক ভরা জ্যামে ।
শুয়ে আছি যৌবন রাতে একা নরম স্যাযায়
এপাশ ওপাশ. . . . . বার বার  তোমায়
হাতটা খুঁজে বেড়ায় ।
ফেল করেছে গাড়ীর ব্রেক নিয়ম মানে না ,
ভরা যৌবন হঠাত্‍ কখন
ঢুকবে কুলিক বন ,
গোপন সেসব মধুর কথা জানতে হয় না ।