হয়েছে আজ বুকে ফাটল
অতীত ছায়ার স্নেহ মায়ার আদর তোমার দুঃখে ঝলমল ।
মা গো তুমি আজ জানো না
মরা গাছে বসে বসে ভাসাই কেঁদে হ্রদয় খানা ।
তোমার গর্ভে জন্ম নিয়ে
ছোট থেকে বড় হলাম তোমার শাড়ীর আঁচল দিয়ে ।
দেখতে তোমায় মন চাইছে মা
গ্রহ জুড়ে বেড়াই ঘুরে তবু তোমার দেখা পাই না ।
কোথায় গেছো কোন নগরে
কুটুম স্বজন আমায় ছেড়ে ভেলায় চড়ে বহুদূরে ।
এসো না গো আবার ফিরে
আল্লার কাছে ভিখ্খা করে পুরানো সেই মূর্তি ধরে ।
কোনো কস্ট দেবো না আর
আমার কোলে তোমায় তুলে দেখাবো চাঁদ তারার বাহার ।
জেগে ওঠো কবর থেকে
ঘুমিয়ো না মাটির চাদর তোমার সারা দেহে ঢেকে ।
মরণের ঘর খুবই ধূসর
ব্রস্টি হয়ে কেঁদে বেড়াই মা গো হারানোর পর ।


          ¤¤¤¤¤¤¤