শাহীন রায়হান

জন্ম তারিখ ১২ জানুয়ারী ১৯৮৪
জন্মস্থান গ্রাম-মধ্য কালমেঘা, ডাকঘর-কালমেঘা, উপজেলা-পাথরঘাটা,জেলা-বরগুনা।, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ , বাংলাদেশ
পেশা চাকরি
শিক্ষাগত যোগ্যতা বিএসএস(সম্মান);এমএসএস(রাষ্ট্র বিজ্ঞান বিভাগে ১ম শ্রেণিতে ৫ম) জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা।

কবি পরিচিতিঃ শাহীন রায়হান জন্মতারিখ ও স্থানঃ ১২ জানুয়ারি, ১৯৮৪ ইং গ্রাম: মধ্য কালমেঘা, ডাকঘর: কালমেঘা, পাথরঘাটা, বরগুনা। মা আছিয়া খাতুন, বাবা: আব্দুল বারেক মৃধা। শিক্ষা: ২০০০ সালে ১ম বিভাগে এস,এস,সি; ২০০২ সালে ১ম বিভাগে এইচ,এস,সি; জগন্নাথ বিশ্ববিদ্যালয়, থেকে বি,এস,এস (সম্মান), এম.এস.এস (রাষ্ট্র বিজ্ঞান বিভাগ, ১ম শ্রেণীতে ৫ম)। বই: ৩টি- হাট্টিমাটিম টিম ভাঙবে ঘোড়ার ডিম (শিশুতোষ ছড়াগ্রন্থ), মেঘের ডানা ফড়িংছানা (শিশুতোষ ছড়াগ্রন্থ) ও বিষণ্ন রাতে জ্যোৎস্নার হাসি (কাব্যগ্রন্থ)। তার প্রথম কবিতা প্রকাশিত হয় যুগান্তর পত্রিকায়। এছাড়া দৈনিক কালেরকণ্ঠ, দৈনিক ইত্তেফাক, দৈনিক মানব কণ্ঠ, দৈনিক সমকাল, দৈনিক আমাদের সময়, বাংলাদেশ প্রতিদিন, দৈনিক ভোরের কাগজ, নিউইয়র্ক বাংলা পত্রিকা (আমেরিকা) সহ ভারতের বিভিন্ন পত্রপত্রিকায় তার লেখা প্রকাশিত হচ্ছে। পুরস্কার : কাব্যশ্রেয় সম্মাননা -২০১৯, বাংলাদেশ কবি ও লেখক ফোরাম সম্মাননা-২০১৯, জলকণা সাহিত্য পরিষদ জন্ম স্মারক সম্মাননা- ২০১৯, সোনার বাংলা সাহিত্য পরিষদ গ্রন্থস্মারক সম্মাননা- ২০২০, টুপটাপ লেখক সম্মাননা- ২০২১। আজীবন সদস্য কবি সংসদ বাংলাদেশ।

শাহীন রায়হান ৩ বছর ৩ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে শাহীন রায়হান -এর ৮৬টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১৯/১১
১২/১১
১১/১১
১০/১১
৭/১১
৬/১১
৫/১১
৩/১১
২/১১
১/১১
২৯/১০
১০/১০
১৭/১০
১৩/৯
৩/৯
১/৯
৩০/৮
২৭/৮
২৪/৮
২২/৮
২১/৮
১৯/৮
১৮/৮
৬/৮
৪/৮
৫/৭
২১/৬
১৯/৬
১৭/৬
১৩/১
৭/১
৪/১
৩০/১২
২৮/১২
২৬/১২
১৫/১১
১৩/১১
১১/১১ ১০
৭/১১
৫/১১
৩/১১ ১২
২/১১
৩০/১০
২৩/১০
২১/১০
২০/১০
১৯/১০
১৭/১০
১৬/১০
১৫/৮

এখানে শাহীন রায়হান -এর ১টি কবিতার বই পাবেন।

মেঘের ডানা ফড়িংছানা মেঘের ডানা ফড়িংছানা

প্রকাশনী: প্রতিভা প্রকাশ