বরাঙ্গনা বাহু দিয়া বরেণ্য কর মোরে
চতুরে থাক পরিতোষ সাধ কর প্রভা!
অধরে তোমার সর্বংসহা চেয়ে রূপসী
বিজ্ঞ করে মোরে তোমার হাসি।


কত জনম সাধিলে এমন সম্পর্ক
পক্ষী নিড়ের মত বাঁধে বাসা!
তৃণের লতা জলের শোভা
পক্ষকালে ফিরি-আসি বাঁধি আশা।


"দয়িত হয় কনক সোনা
বরাঙ্গনা যদি হয় প্রেমময়া"।