তোমার মন আর লজ্জাবতীর লতা
তোমার হৃদয় আর শীতল কাঁথা
তোমার হাসি আর ফুলের পবিত্র
তোমার কথা আর পাখির সুর
তোমার দেখা আর শ্যামা দূর।


তোমার আবেগ আর ঘন-সিয়ার
তোমার দুঃখ আর পাথর ভাঙ্গা
তোমার সুখ আর আমার স্বাধীনতা
তোমার মায়া আর ঘাস ফড়িং এর খেলা
তোমার চোখ আর শান্ত নীলাকাশ।


তোমার জন্ম আর একটি ভোর
তোমার চাওয়া আর আমার শান্তি
তোমার নিদ্রা আর নদীর ভাঁটা
তোমার আমি আর চন্দ্র-সূর্য
তুমি যে কি সবই তোমার অনুরূপ।