নিশিতে আসিয়া একটু হাসিয়া
মারিলে ছুঁড়ি,
সবার অলখে চোখের পলকে
কুসুম কবরী৷
নত নয়নে ছিলেম ধ্যানে
কাব্য রচিবার,
চক্ষু তুলিয়া দেখি, যাচ্ছ চলিয়া সেকি!
নেই কি আমার তরে
কিছু যাচিবার?


মংলা, বাগেরহাট।
১০ অক্টোবর, ২০০৭খ্রি:


[চন্দ্রপ্রিয়া]