রেদওয়ান আহমেদ বর্ণ

রেদওয়ান আহমেদ বর্ণ
জন্ম তারিখ ৮ অগাস্ট ১৯৯৬
জন্মস্থান নীলফামারী, বাংলাদেশ
বর্তমান নিবাস মুন্সিগঞ্জ, বাংলাদেশ
পেশা চাকরি
শিক্ষাগত যোগ্যতা স্নাতক
সামাজিক মাধ্যম Facebook  

কবির নাম রেদওয়ান আহমেদ। তিনি রংপুর বিভাগের নীলফামারী জেলা,কিশোরগঞ্জ থানায় ১৯৯৬ সালের ৮ই আগস্ট জন্মগ্রহণ করেন।পিতা মোঃ রফিক উদ্দিন ও রানী বেগমের পাঁচ সন্তানের মধ্যে তিনি দ্বিতীয়।নিকটস্থ বিন্যাকুড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এবং বিন্যাকুড়ি দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে প্রাথমিক ও বিজ্ঞান বিভাগে মাধ্যমিক শিক্ষা সমাপ্ত করেন।২০১২ সালে এসএসসি পাশ করে পরবর্তীকালে রংপুর সরকারি কলেজে পড়াশোনা শুরু করেন এবং একই সাথে রংপুর টাউনহলে অবস্থিত "অভিযাত্রিক" নামক সাহিত্য সংগঠনের সক্রিয় সদস্য হিসেবে সাহিত্য চর্চা শুরু করেন।২০১৫ ইং সালে জানুয়ারি মাসে বাংলাদেশ সেনাবাহিনী রাজশাহী প্রশিক্ষণ কেন্দ্র হতে মৌলিক সামরিক প্রশিক্ষণ শেষে অদ্যাবধি দেশের একটি পদাতিক ব্যাটালিয়নে কর্মরত আছেন।তার বৈবাহিক জীবনে পদার্পণ এখনো করা হয়নি। মুলত ছোট গল্পের প্রতি ঝোঁক থাকলেও কবিতা,সনেট, ছড়া, উপন্যাস সহ সাহিত্যের সকল শাখার অবাধ বিচরণ রয়েছে। সাহিত্যে প্রেরণা দানকারী মাতা সমতুল্য মৃত লাবনী আক্তার,মৃত এম এ বাশার এবং ফারুক প্রধান প্রমুখ।

রেদওয়ান আহমেদ বর্ণ ২ বছর ১১ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে রেদওয়ান আহমেদ বর্ণ-এর ৮৯টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৩০/৮
২৭/৮
১৩/৮
২/৮
১/৮
৩১/৭ ১২
৩০/৭
২৮/৭ ১০
২৭/৭ ১২
২৪/৭
২৩/৭ ১০
২১/৭ ১২
২০/৭ ১১
১৮/৭ ১০
১৭/৭
১৬/৭
১১/৭ ২০
১১/৭
৯/৭
৯/৭ ১০
৮/৭
৭/৭ ১২
৫/৭
৫/৭
৪/৭
২/৭
১/৭
৩০/৬
২৮/৬
২৭/৬
২৬/৬
২৫/৬
২৪/৬
২৩/৬
২২/৬
২১/৬
২০/৬
১৮/৬
১৭/৬
১৭/৬
১৬/৬
১৫/৬
১৪/৬
১৩/৬
১২/৬
১০/৬
৯/৬
৮/৬
৭/৬
৫/৬

এখানে রেদওয়ান আহমেদ বর্ণ-এর ১টি কবিতার বই পাবেন।

 ছন্দ ছাতা ছন্দ ছাতা

প্রকাশনী: নব সাহিত্য প্রকাশনী

তারুণ্যের ব্লগ

রেদওয়ান আহমেদ বর্ণ তারুণ্য ব্লগে এপর্যন্ত ২১টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১০টি লেখার লিঙ্ক নিচে পাবেন।