আমি এক কষ্টের ফেরিওয়ালা,
কষ্টগুলো ফেরি করি রাস্তার মোড়ে,
নদীর তীরে,হাজার লোকের ভীড়ে ।
দিনের শুরুতে হয় শুরু,
রাতের শেষেও হয় না শেষ,
আমি যে কষ্টের ফেরিওয়ালা ।
আমি এই শহরের নতুন ফেরিওয়ালা,
পথে পথে ঘুরি কষ্ট বেঁচব বলে,
কার কাছে বেঁচব,দিন যে যায় চলে ।
কেউ চায় না কিনতে কষ্টগুলো,
একা একা হাঁটছি রাতের আধারে,
পথের পর পথ,দিগন্তজোড়া মাঠে ।
আমি যে কষ্টের ফেরিওয়ালা,
কষ্ট ছাড়া নাইকো কিছু আর,
সুখ সে তো অচিন পাখি আমার ।
এই শহরের রাস্তগুলো,
পথের ধুলোয় কষ্টগুলো,
যেন মিশে একাকার ।
অঝোর ধারায় বৃষ্টিগুলো,
মুছতে চায় দুঃখগুলো,
না পেরে মুছতে,করে হাহাকার ।
আমি যে কষ্টের ফেরিওয়ালা,
কষ্ট পাই এ বেলা ও বেলা ।


(লিখিত: ০৫/১০/২০১৩)