কোন এক নিঃসঙ্গ প্রহরে,
আমি একা স্মৃতির অন্তরালে ।
যেন এক ঘুটঘুটে অন্ধকারে,
আমি দাড়িয়ে স্মৃতির বেড়াজালে ।


চারিদিকে সব নিঃস্তব্ধ,
কোলাহল নাই কোথা ।
টিকটিক ঘড়ির শব্দ,
শুন্যতা ঘিরে থাকে যেথা ।


দূর কোথা থেকে যেন,
ভেসে আসে কিছু পাখির কলরব ।
আলো আধারের মাঝে যেন,
ফুটে উঠল তোমার অবয়ব ।


এ যেন এক মায়াবীনির,
মায়া জাল,
হাজারো স্বপ্ন তাকে ঘিরে, তুলছে পাল ।


ভাবছি তাহলে কি,
নেবো এই মায়াবিনীর পিছু ।
আমার আছে কি,
হারাবার নাই তো কিছু ।


ভাবতে ভাবতে কোথা যেন,মিলিয়ে গেল,
সেই মায়াবী ।
আমিও যেন,
ফিরে পেলাম আমার পৃথিবী ।