তোমাকে ভাবতেই,
আমার হৃদয় জানালায় ভিড়
করে,এক ঝাক দুখ পাখি ।


তোমাকে ভাবতেই,
আমার চোখে নামে আষাঢ়ের
ঢল,অবিরত ধারায় ভিজে আখি ।


তোমাকে ভাবতেই,
আমার হৃদয়,ডাকে হরতাল
করে অবরোধ,ফাটায় ককটেল ।


তোমাকে ভাবতেই,
স্বপ্ন ভূবনে আসে ঝড়,
ভেঙ্গে চুরে করে বালুচর ।


তোমাকে ভাবতেই,
দূরে সরে যায় চোখের ঘুম,
হৃদয়ে পড়ে যায় কষ্টের ধুম ।


তোমাকে ভাবতেই,
হাজার হাজার ব্যথার দল,
করে মিছিল,হৃদয়ে অবিচল ।


তোমাকে ভাবতেই,
আমি ভূলে যাই বর্তমান,
মনে পড়ে তোমার অপমান ।


সবকিছুই এলোমেলো লাগে,
শুধু তোমাকে ভাবতেই,
শুধু তোমাকে ভাবতেই ।


রচনাকাল-26.01.2014