তুমি আছো মিশে
ঐ আকাশের গাঁয়,
যেখানেই যাবে তুমি
পাশে পাবে আমায় ।


তাঁরার দেশে হয় যদি
তোমার বসবাস,
জোছনায় ভরিয়ে দেব
তোমার সারা আকাশ ।


মেঘের ছায়ায় খেল যদি লুকোচুরি,
এক ফালি রোদ হয়ে আমি দেব উকিঁ ।
বৃষ্টি হয়ে যদি ঝড়ে পর পৃথিবীর বুকে,
মাটি হয়ে জড়িয়ে নেব আমার এই বুকে ।


আবার কখনো যদি নদী হয়ে যেতে চাও
হারিয়ে,
সাগর হয়ে নেব তোমায় আমার এই হৃদয়ে ।
পাখির মত উড়তে চাও যদি,
বাতাস হয়ে থাকব যতদুর যাবি ।


(লিখিত: ১৮.০৯.১৩)