char shobdo bhalobasha.. Kintu ki
uashchorjo shob bedona.. Moho
maya.. Shukh bodh bicsseder
kanna.. Tobuo prithibi bujhena..ami
j tumake csara bachbona.


Prithibike khushi rakhte jeye..harale
tumi shobar majhe
bolte ki paro ij, koto ta shukhe acso..
Nishchoy na..jodi thakte
bhalo..
amake jiggesh korcso
keno..''kemon acso''.


Haire porinoti..emoni khela
khelli..bicsseder araleo amra iajo
bhalobashi.


Bhalo thakish bhalobasha..toke
dekhbo bolei toh..ekhane abar
eshecsi..niotir porihash..na manlo
har na dilo fash..


bhalo theko bhalobasha..ami
konodin kori ni tumay nia kono
upohash..jekhanei thako..tumi toh
shudhui amar!