ভালোবাসা কি আজ কনো দুঃশ্চিন্তা
নাকি নিছক কনো ঘটনা,
নাকি কারো দুনিয়া বরবাদ হয়ে, অজানায় ফিরে যাওয়া।
নাকি অযথাঈ অবেলায় মনে পড়া
অবহেলা সহ্য করে আরো অপে্হা করা।


আমাদের মন দেয়া নেয়া তো একা কারো একার ইছায় হয়নি
তবে দুঃখঃ কেন একা আমিই বয়ে বেরাই
পিপাশিতো কেন একা আমি থাকি?
বলতে কি পার সেই কবে বাদো-লো মেঘের পরে আমাদের ইচ্ছা পূরণ হয়েছিলো?
নাহ পারবে না।।কনো ভাবেই তুমি পারবে না...আমি যে এখন আর তোমার নেই।


হ্রদয়ের  কুঠোর যে আজ ভরেছো নিঠূর আশায়
অভিশাপ দেবোনা তোমায়...জানি,আমার এই করূণ আর্তনাদ একদিন কাদাবে অনেক তোমায়...ফিরবে হয়ত তখন কনো সন্ধায়...দেখবে আমি আর নেই দারিয়ে ঐ পথের শেষ কোনায়...


নিরবে শুনবো তোমার পায়ের ছ্ন ছ্ন ছ্ন নুপুর এর ধনি...হায়, ছুতে যে পারবোনা গো তোমায়...ডুকরে ঊঠছে বুকটা এখুনি আমার...তুমি আমায় না দেখে ফিরে যাবে!


...আধারে ভয় পাবে খন...শোন দাড়াও আমি পঊছে দিচ্ছি এখনি তোমায়...একি, আমার চারিপাশ কেনো এত আধার।।আমি কোথায়...হা...য়,  এই অপরিচিতো কিসের সুবাশ আমার পাশে।।কেনো সাদা কাপড় আমাতে জোড়ানো...যেয়োনা দাড়াও...আমি শুনছিতো তোমাকে...এই এই।।


আচ্ছা যাও...আমি হয়তো আর আসতেই পারবো না, কি ভাগ্য গো আমার দেখো...হয়েছে,  আর থেকোনা কলক্ক্ণী হবে...মেঘের গরজনে ভয় পাবে।


এই রাত একটু থ্মকে থাক...আমার প্রিয়াকে যেতে দে...শুকনো পাতা ঝড়ো না এখুনি...যেতে দাও...মড় মড় শ্বব্দে শুনবোনা আর ওর ঐ নূপুর ধ্বনি...ঈশ, ও আর তো ফিরবেনা জানি...তিন মুঠো মাটি হয়ে রইলাম যে আমি।।