ভিজে যাওয়া সেই রাত...ভেজা ভেজা চান্দনি,
আবার মনে পরে যাওয়া, সেই তুমি আর সেই আমি।


ভরা বরষা-আর নদি তীর
বিজলির বিদ্যুত এর ঝলকানি
আল্লাদি করে আমার বুকে মুখ লুকুনি...
আজো মনে পরে...


মনে পরে...জল ছ্ল ছ্ল করে....দু চোখের কোনে, সামলে নিই, কোনরোকম, কি জানি জলের তোরে ভাব্নাগুলো না ধুয়ে যায়।......আমি না আরো একা  রয়ে যাই!


জানো, আমি জানি, তুমি ঘুমাওনি
এই ভেজা চান্দনি-তে, তুমি একপাশ ফিরে অপেখ্যায় আছো যে আমারি।


স্ব্প্ন ভরা বিস্বাশ, অভিযোগ ভরা অভিমান, কত আবেগ কত ভালবাশায়
মেঘ হো শত ব্যাথায়
ফিরে ফিরে আশে জলকনা।


জলে ভরেছে যে ভাসা ভাসা...আবার কানায় কানায় পুর্ন হ্রদয়ের কোণা
ছুটে আসার প্রবল তারণা
আমার চারি পাশ যে ওবাক পিছু চাওয়া।


ফিরে ফিরে আসি, নদি তীরে...কিন্তূ,
ক্লান্ত আমার মন
ক্লান্ত ফোটা ফোটা ভালোবাসা...প্রতী্ক্ষার প্রহরা।