তুমি জানতে আমি কোনদিন তোমায় ছেড়ে যাবোনা...এ-ও জানতে তুমি  কখনো আমার রবেনা।


অথচ, কত সুনিপুন, কত ছলনায়, কত মমতায়, তুমি শুষে নিয়ে গেলে আমার আদর মাখা  স্পর্শগুলো, যেনো,চিলে নিয়ে গেলো কোন মত্স। যন্ত্রনা আমার আগেই ছিলো সাথে কিছুটা আরো যোগ হলো।


যখনই আসতে, শরতের আবেশ রেখে চলে যেতে। আমিও কেমন যেন আছ্ছাদিত হয়ে  মন্ত্রমুগ্ধ থাকতাম, আর ঐ বেদনা গুলো যেন হয়ে যেত প্রান।


কি আসচয্য  ছিল আমাদেরএই প্রনয়, এতটাই বিস্বস্থ ছিলে, ভাবিনি এভাবে আঘাতও করতে পারবে।


কি পরিনিতিতে কি  পরিনিত হল, বলে গেলে পারতে, অন্ততঃ, এই স্বান্তনাটুকুত হত জেনে, আমি দোষী ছিলাম।


এই লিখা তুমি পড়লেও ভেবোনা, আমি আবার তোমার কাছে আসতে চাই, তোমাকে ফিরে পেতে চাই, জেনে নাও, মোমের বাতি একবারেই জ্বলে।


তোমার ক্ষ্তী  করবনা বলেছিলাম, আজ আবার ঐ কথাই রাখলাম। ...    তারার আলোতে রেখে গেলাম তোমার ঐ কন্টক পথ...চিনে নিও।