আমার কথা আজ আর মনে পড়ে না
তোমার মাঝে আমি যে এখন আর থাকিনা,
রোদেলা দুপুর যে এখন আর মিষ্টি বিকেলের প্রহর গুনেনা।


তোমার জন্য অপেক্ষার মুহুর্তগুলো এখন বড় একা একা,
আমার কাছে আসার পথগুলো এখন নিরালা,
ভয় পাও ও পথে আসতে এখন, কি জানি কি হয়, এই যাতনায় আড়ষ্ঠ থাকো, ভেবে পড়ে থাকো নিয়ে লজ্জা।


আহ, আমার ছটফটানি মনটা, লজ্জার দশাশাই ঘটিয়ে  ছুটতো, তোমার স্পর্স পাওয়ার ক্ষ্নটা। জানি, আজ আর তোমার মনে পড়ে না।


ইচ্ছে করে BEDSIDE ল্যাম্পটা জ্বালিয়ে রাখতে, আমি যেন, ঘরে ফেরার সময়টা তোমায় জানিয়ে যাই...আর্ষিতে  তিন টোকাতে তুমি নিভিয়ে দিতে আলোটা...ধরে নিতে আমি ফিরেছি...জানো, আমি অনেক রাত অবধি দাঁড়িয়ে থাকতাম...আর যেনো কোন শব্দ না হয় তোমার ঘুমের ঘরে। জানি, জানো না...


আজ সেই দিন...যেদিন জেনেছিলাম তোমার জন্মদিন...প্রচন্ড মেঘের গর্জন ছিল, অনেক  বৃষ্টি ছিলো...আমি জড়িয়ে নিলাম তোমায় আমার বুকের ভিতরে, ...
জানতাম না...এই দিন টা আমার আজ একা হয়ে যাবে...এই কুয়াশা জড়ানো রাতের মতো করে। নজরুলের শীউলি মালা জলে ভাসাবোনা...একবার শুধু দেখে নিও পাশের শীউলি গাছটাকে...ওদের মাটিতে পড়ে যাওয়াতে জানিয়ে দিলাম আমার শুভেচ্ছা।


সময়ের কড়ার আঘাতে, ঐ স্নেহগুলো আজো লোভী করে তোলে...তোমার কমল হাতের আলতো ছোয়াঁ পেতে, ললাটের ছোঁয়াতে শিহরিত হতে, ইচ্ছে জাগে ঠোটের চুমুতে ভরে যেতে...দুহাত ধরে বারবার বলতে চাই চোঁখের আড়ালে তুমি তব যে বুকের গভীরে।।


তুমি বুঝো আমার এই আহুতি। আমি জানি...


কেনো যেনো মনে হয়, আমার মতো করে কেউ তোমায় আর আদর করেনি।।
এই কুয়াশার মতো করে আর কেঁদোনা তুমি...সকালের শিশিরে যে অনেক কষ্টে থাকি আমি।


আমি ভালো আছি ভালো থেকো তুমি.........