আবার যদি ভাবতে পারতাম
তুমি ভালো আছো,
একবার যদি জানতে পারতাম
তুমি কোথায় আছো...তাহলে আবার তোমায় দেখতে, ছুটে আসতাম...ভাবনাগুলোকে আবার সাজাতাম।
জড়িয়ে ধরতাম বুকের ভিতরে, আগলে নিতাম চোঁখের পালোকে।


আসলে ক্লান্ত মনটা এমনই...।। শত আনন্দের মাঝেও উদাস হয়ে যায়। দুঃখ পাওয়া আসলে এখন স্বভাবে পরিবর্তিত। সুখ এখন দাঁড়িয়ে থাকা আনন্দ।


অনুধাবন আজ আর নেই, কিন্তু রংগুলো রয়েই গেলো, আচ্ছা থাক, যদি কখনো পারি ফিরিয়ে দেবো ঐ দেব-দূত আলো।


তোমার আমার কান্নার জল থাকুক বালুচরের ঢিবিতে, আমি থাকি এই পারে আর তুমি না হয় থাকো ঐ দূরের ঠিকানাতে।


যাযাবর য্ন্ত্রনা, আজ না হয় সবুজ চিঠি হয়েই থাক, তোমার আমার মাঝখানে।