চিরদিন চরিল চরণ চটিতে
চমক চুকিয়া চরিল চরণ চকিতে।
চশমখোর, চামার চরিল চকিতে
চিরকাল চলিল চোরের চরণ চটিতে
চূর্ণাচূর চাষীর চরণ, চাল চালাতে
চামারের চরণ চুরিল চাষীর চালাতে
চূরমার চোরের চাহনি
চূর্ণবির্চূর্ণ চোরের চরণ-
চিৎকার ! চিৎকার !! চিৎকার!!!


রচনাকালঃ ২০-০২-১২
প্রকাশকাল: ৯ জ্যৈষ্ঠ ১৪২০ (২৩-০৫-২০১৩)বৃহস্পতিবার
সময়: সন্ধ্যা ০৭:২০ মিনিট