জীবন মানে আনন্দ
                জীবন মানেই জয়
জীবন মানে বেদনা
                জীবন মানেই ক্ষয়।
জীবন মানে উত্তম
                জীবন মানেই অধম
জীবন মানে উত্থান
                জীবন মানেই পতন।
জীবন মানে মিষ্টিহাসি
                জীবন মানেই দুখ
জীবন মানে বৈচিত্র
                জীবন মানেই সুখ।
জীবন মানে স্বপ্ন
                জীবন মানেই আশা
জীবন মানে প্রেম
                জীবন মানেই ভালোবাসা।
জীবন মানে শিক্ষা
                জীবন মানেই জ্ঞান
জীবন মানে সন্মান
                জীবন মানেই ধ্যান।
জীবন মানে নাটক
                জীবন মানেই উপন‌্যাস
জীবন মানে ভাঙ্গা
                জীবন মানেই পূনর্বিন্যাস।


(এই কবিতাটি সহজ সরল বটে কিন্তু এটাই আমার প্রথম কবিতা যেটার কারনে আমি লেখার জগতে আসার সুযোগ পেয়েছি)


রচনাকালঃ ২৫-০১-০৯
প্রকাশকাল: ১৩ জ্যৈষ্ঠ ১৪২০ (২৭-০৫-২০১৩) সোমবার
সময়: দুপুর ০২:৫৫ মিনিট