আমি বিজয় দেখিনি, বিজয়ী দেখেছি
আমি যুদ্ধ দেখিনি, স্বাধীনতা দেখেছি
আমি শহীদ দেখিনি, পতাকা দেখেছি
হায়েনা দেখিনি আমি, হিংস্রতা দেখেছি।


আর একটা গুলি চলবে না এ জমিনে
কালো হাত গুড়ো করে উঁড়বে পতাকা রণভূমে
বিদেশি হায়েনাদের বর্বর হিংস্রতা-
ধূলিস্যাৎ করে উপহার দিলে দেশমাতা
হে বীর সেনা মুক্তি পাগল ভ্রাতা।


রক্ত দিয়ে মোর এ বাংলা মাটি কেনা
হাজার সালাম তোমার তরে হে মুক্তি সেনা
অন্যায়, জুলুম, অবিচার করেছ দাফন
হায়েনাদের বক্ষে তুলেছিলে শিবের কাঁপন।


আজকে সময় এসেছে দৃপ্ত শপথের
হাতে হাত রাখি, পতাকা উঁড়বে ফের
এক হাতে পতাকা মোর অন্য হাতে বাঁশি
স্বাধীন মাটি আজ মোর এই স্বাধীন হাসি।


মাগো তোমার আচলে ঘুমাবো আজ আমি
দূর করে দাও সকল জুলুম ওগো অন্তর্যামী
শত লাঞ্চনা সয়েছো তুমি, হায়েনাদের অপমান
তোমার সম্মান রক্ষায় লড়েছে শত বীর সন্তান।


(rebelfaruk@yahoo.com)


(রচনাকালঃ ২৭-১২-১১
প্রকাশকাল: ১৫ জ্যৈষ্ঠ ১৪২০ (২৯-০৫-২০১৩) বুধবার
সময়: বিকাল ০৪:০৯ মিনিট)