সুদূরে চেয়ে দেখ ঐ মুখপানে
কে যেন ডাকছে তোরে ক্ষণে ক্ষণে
হে নবীন, হে যুবক, হে চির সবুজের দল
চলরে সবাই শত বন্ধনে লয়ে দলবল।
স্বেচ্ছায় রক্তদানকে সামাজিক আন্দোলন গড়বো মোরা
এ মোদের দৃঢ় অঙ্গিকার
রক্তস্নাত এ বাংলায় রক্তের অভাবে রুদ্ধ জীবন প্রদীপ
ঘনীবে না অন্ধকার।


(rebelfaruk@yahoo.com)


(রচনাকালঃ ১২-০৫-১১
প্রকাশকাল: ১৮ আষাঢ় ১৪২০ (০২-০২-২০১৩) মঙ্গলবার  
সময়: বিকাল ০৪:৩১ মিনিট)