মো: রিদওয়ানুল ইসলাম রিফাত

মো: রিদওয়ানুল ইসলাম রিফাত
জন্ম তারিখ ১৬ জুলাই ২০০৩
জন্মস্থান গাজীপুর সদর , বাংলাদেশ
বর্তমান নিবাস গাজীপুর সদর, বাংলাদেশ
পেশা ছাত্র
শিক্ষাগত যোগ্যতা ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং, আর্কিটেকচার ডিপার্টমেন্ট এ অধ্যায়নরত
সামাজিক মাধ্যম Facebook   Twitter  

তিনি জন্মগত ভাবে দৃষ্টি প্রতিবন্ধী (ডান চোখ হারান)। এগারো বছর বয়সে প্রথম অমর একুশে ফেব্রুয়ারী , শেখ মুজিব, শ্রমিকের অধিকার প্রভৃতি কবিতা ও ছড়া প্রকাশিত হয়। তিনি দৈনিক ফেসবুক সাহিত্য দর্পন,খুলনা থেকে সম্মাননা সনদ পত্র পান ০৫/০৭/১৫ইং নিয়মিত স্বরচিত কবিতা প্রকাশ করার জন্য। তিনি ২০১৬ সালের ১০ই ফেব্রুয়ারি বাংলাদেশ শিক্ষা পর্যবেক্ষক সোসাইটি কর্তৃক আয়োজিত ৫২’র ভাষা আন্দোলনে শিক্ষক ও শিক্ষার্থীদের অবদানও বর্তমান প্রেক্ষাপট ” শীর্ষক আলোচনা সভায়, জননী কাব্য গ্রন্ধের জন্য একজন শিশু কবি হিসেবে “অমর একুশে স্মৃতি পদক” ও সনদ পত্র পান । তিনি ১২ ফেব্রুয়ারির ২০১৬ তে প্রাপ্তি ফাউন্ডেশন হতে প্রাপ্তি সাহিত্য পরিষদ সেরা গল্পের জন্য পদক পান। ১৫ই জুলাই জননী কাব্যগ্রন্থের জন্য প্রাপ্তি ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত “প্রাপ্তি-গ্রন্থপদক” অর্জন করেন। ১লা জানুয়ারী ২০১৭তে মাসিক পথিক এ নিয়মিত লেখার সম্মাননা সনদ ও হৃদয়ে বঙ্গবন্ধু কাব্য গ্রন্থে শ্রেষ্ট কবিতার জন্য ৯ই ফেব্রুয়ারি ২০১৭ সম্মাননা পদক পান।১৭ই র্মাচ ২০১৭ বক্তৃতা প্রতিযেগিীতায় ১ম হন । তিনি বর্তমানে BARI উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেণীতে অধ্যয়নরত ।

মো: রিদওয়ানুল ইসলাম রিফাত ৭ বছর ৫ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মো: রিদওয়ানুল ইসলাম রিফাত-এর ১৩৯টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১৩/৮
১২/৮
২১/৬
২৩/৫
১০/৫
২৩/৪
১৯/৪
১৮/৪
১৭/৪
১৬/৪
১৫/৪
৭/৩
৬/৩
৪/৩
২/৩
২৭/২
২৪/২
২০/২
১৯/২
১৭/২
১৪/২
১১/২
৭/২
৫/২
৪/২
৩/২
১/২
৩১/১
৩০/১
২৯/১
২৮/১
২৭/১
২৬/১
২৫/১
২৪/১
২৩/১
২২/১
২১/১
২০/১
১৮/১
১৭/১
১৫/১
১৪/১
১৩/১
১০/১
৮/১
৬/১
৫/১
২৮/১২
২১/১২

এখানে মো: রিদওয়ানুল ইসলাম রিফাত-এর ১টি কবিতার বই পাবেন।

জননী  জননী

প্রকাশনী: আলোকবর্তিকা

তারুণ্যের ব্লগ

মো: রিদওয়ানুল ইসলাম রিফাত তারুণ্য ব্লগে এপর্যন্ত ২০টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১০টি লেখার লিঙ্ক নিচে পাবেন।