Kobitar asore na ele
  thakto amar onek kichu ajana


ja sikhechi, bhebechi ta je bhul
  ami pelam tate prachanda jantrana


Janmodatri hoye peyechilam ek sundar chetana


meye, bodhu, premi hoye diyechi ami onek jatona


Kobitar asor dilo sabdo-chander dharona
bastobotar sathe mil nei janlam kobita holo kolpona


amar lekha, achoran amake akhya dei asobhyota


keno je sotyi bolte badhya kore amar buddhimotta


kobi hoye othar kono jogotya nei, tate nei kono cholona


tai kobider bhalolagar- bhalobasar goppo alape badsadhar janye chailam ektu khama


Abujh nari ami, nei kono sur, opradh amar, bujechi, amar bhabnar bhul


Mithya kolpona diye korte pari na kabyagatha


Bhalobese take tusto korte pari na, jani amar akhomota


Opradh hoye thakle dio amai charam sasti
bhalobasi 'tomai', janbo ami, eje param prapti.