ভালবাসা পেতেই আমরা করি কত কামনা
পারিনা মোছাতে ওদের পেটের যন্ত্রণা
তার সাথে অফিস, মাঠে, সিনেমায় করি কত রচনা
বুঝতে পারি ওদের ক্ষুধার তাড়না
ভালবাসা হতে পারেনা শুধু শয্যার সাধনা
ভালবাসা হয়ে থাকে আমাদের প্রেরণা
ভালবেসে যদি একটু দিতে পারি কাউকে প্রাণ
উল্লাসে গাইব আমি জীবনের জয়গান ।