বড় গিন্নি সাধের রানী
আমার জীবন সাথী
বুদ্ধিমতি , ধীরা , স্থিরা
রূপের যে তাঁর নেই তুলনা।


আমার পেশা ম্যানেজারী
বুঝেছি তিনি সংসারী।


ছোট গিন্নি আতসবাজি
ঝর্ণাধারা হাসি
শিশির ভেজা মন টি তাঁর
সর্বকাজে তাঁর জয়কার।


বড় গিন্নি লক্ষ্মীমতি
খেয়ে-শুয়ে পায় শান্তি
কর্তব্যে করিনা কোন ত্রুটি
সদাই আমি তাঁর সাথী।


ছোটগিন্নি প্রাণের দেবী
বড্ড অভিমানী
তাঁকে আমি অবহেলায় রাখি
জবাবদিহি চাইলে পরে নিরুত্তর থাকি।


বলতে পারো কেন আমি এমন করতে পারি?


moner majhe abiroto yudhho kore mori.


swapne amar eso tumi hoye ekeswari
jibon amar sukher hoto, jodi thakten ek nari.


(Nirab, Pls. Banglate anubad kore dao bhai)