কাল কালো ছিল কালো রাত
তুমি একদম ভালো নেই
চারিদিক সন্দেহের ছুটাছুটি
ভালো থাকা যায় নাতো কিছুতেই


ঘুম আসেনি জলডোবা আঁখিপাতে
কাতর এ মন ভেবে ভেবে দিশেহারা
কী আর করার ছিল বলো
নাতিদীর্ঘ দূরের দুরত্ব করছে পাগলপারা


দূরবীণে দেখেছি অসহায়ত্ব
মানুষ কতটা অতৃপ্ত একা একা
হাসি মুখে কেটে যায় বেলা
অন্তরের গর্হণ যায় কী দেখা ?


[এলিফ্যান্ট রোড ঃ ১৭-১০-২০১২]