অবশেষে তুমিও বিশ্বাস করনি
খেলছো অনর্থক দাবাড়ু– খেলা
প্রয়োজন ছিলনা আর্মন্ড ট্যাঙ্ক আচরণ
ভালোবেসে তোমার সাথে কি তবে
এই ছিল চির চেনা চোখের ভাষা
ভাগ্য বিশ্বাস করিনি কোনোদিন
ভেবেছিলাম ভবজগতে কর্মই মানুষকে
নিয়ে যায় সুদূরের বর্ণিল ইতিহাসে
আই লেজার রশ্মিতে রোমান্টিক ব্যাধির আক্রমন
বিভীষণ ঝড়ের গতিমুখ মন বোঝেনি
প্রতিদিন ক্লান্ত বিকেলের আকাশ
প্রভাত সূর্য সিঁদুর পরে আড়াল হয়
ঘূণপোকা আগুন এতটা পুড়েছিল কবে
লোলিত পাঁজরের মুক্ত বারান্দা
কত কাছাকাছি থেকেও টের পাইনি বিন্দু বিসর্গও
মধ্যরাতের স্বপ্নরা বিকলাঙ্গ পায়ে হেঁটে যায়
হতভাগ্য বিশ্বাস চৌরাস্তার মোড়ে ভ্রুকুটি হানে
ভালোবাসা অবাধ অনলের আঁচে
কেন তিল তিল পুড়ে মারো
অনন্ত পোড়া হৃদয়কে
সেইতো তবে ভাল
দাও এই জিভে তুলে হেমলক।